মোবাইল অপারেটরদের নতুন কলরেট : প্যাকেজ ছাড়া সবচেয়ে খরুচে রবি | ithelpbd.com
Ithelpbd.com is Bangla Online Tech Community website.

মোবাইল অপারেটরদের নতুন কলরেট : প্যাকেজ ছাড়া সবচেয়ে খরুচে রবি

281 views

এক কলরেট সীমা চালু হওয়ার পর কোনো প্যাকেজ বা অফারের বাইরে বেসিক কলরেট সবচেয়ে বেশি এখন রবির।

বিটিআরসির নির্দেশনা অনুযায়ী সোমবার মধ্যরাতে অফনেট-অননেট তুলে দিয়ে যেকোনো অপারেটরে কথা বলার খরচ প্রতি মিনিট সর্বনিম্ন ৪৫ পয়সা এবং সবোর্চ্চ ২ টাকার সীমার মধ্যে নিয়ে আসে অপারেটরগুলো।

মঙ্গলবার গ্রামীণফোন, রবি, বাংলালিংক এবং রবির ব্র্যান্ড এয়ারটেলের নতুন কলরেট বিশ্লেষণ করে দেখা যায় প্যাকেজ বা অফার ছাড়া রবির কলরেটই সর্বোচ্চ। রবির বেসিক এই কলরেটে গ্রাহককে প্রতি মিনিট কথা বলতে খরচ করতে হবে ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ১ টাকা ৬৪ পয়সা।

অপারেটরগুলোর দায়িত্বশীল কর্মকর্তা এবং কাস্টমার কেয়ার হতে পাওয়া তথ্যে এবার নতুন কলরেট দেখে আসা যাক :

গ্রামীণফোন :
গ্রামীণফোনে কোনো প্যাকেজ পছন্দ ছাড়া বাই ডিফল্ট নিশ্চিত প্যাকেজের সিমে স্বাধীন রিচার্জে ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ১ টাকা ৬১ পয়সা মিনিট খরচ হবে।

তবে আপারেটরটির নির্দিষ্ট করে দেয়া বিভিন্ন অ্যামাউন্টের রিচার্জের অফারে ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ৭৩ পয়সা মিনিটে কথা বলা যাবে। এটিই এখন অপারেটরটির সর্বনিম্ন কলরেট।

রবি :
কোনো প্যাকেজ বা অফার না নিলে রবির ক্ষেত্রে গ্রাহককে খরচ করতে হবে ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ১ টাকা ৬৪ পয়সা প্রতি মিনিট।

তবে অপারেটরটির সর্বনিম্ন রেটের প্যাকেজ ‘রেট কাটারে’ নির্দিষ্ট পরিমাণ টাকা রিচার্জ করলে প্রতি মিনিট ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ৬১ পয়সায় কথা বলা যাবে। এখানে রিচার্জের টাকা ও মেয়াদ নির্দিষ্ট করে দেয়া রয়েছে।

বাংলালিংক :
বাংলালিংকের ক্ষেত্রে কোনো প্যাকেজ বা অফার ছাড়া ফ্লাটরেটে গ্রাহককে খরচ করতে হবে ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ১ টাকা ৬১ পয়সা মিনিট।

অপারেটরটির সর্বনিম্ন রেটের প্যাকেজ বা অফারে কলরেট হলো ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ৬৫ পয়সা।

এয়ারটেল :
রবির ব্র্যান্ড হিসেবে থাকা এয়ারটেলের ফ্রি বা ফ্লাটরেট ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ৮৮ পয়সা মিনিট। তবে নির্দিষ্ট পরিমাণ টাকা রিচার্জের শর্তে ভ্যাট-এসডিসহ ৬৬ পয়সা মিনিট খরচ হবে।

টেলিটক :
নতুন কলরেট সীমায় টেলিটক এখনও তাদের প্যাকেজ ও অফার ঠিক করেনি। মঙ্গলবার এ বিষয়ে এক বৈঠক করে বিষয়টি ঠিক করা হবে বলে জানিয়েছেন সরকারি অপারেটরটির দায়িত্বশীল এক কর্মকর্তা।

তবে তিনি বলছেন, সর্বনিম্ন কলরেট ৪৫ পয়সা চালু করা হবে।

মঙ্গলবার বেলা আড়াইটা পর্যন্ত অপারেটরটির কোনো প্যাকেজ বা অফার ছাড়া অননেট ৫০ পয়সা এবং অফনেট ভ্যাট-এসডি ও অন্যান্য চার্জসহ ১ টাকা ১০ পয়সা চার্জ দেখা যায়।

if you like please share this postShare on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin

1
আপনাদের মতামত আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ন । তাই প্লিজ আপনার মতামত কমেন্ট করুন, ধন্যবাদ !!!

avatar
1 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
1 Comment authors
Tunebangla 24 Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of