জেনে নাও Youtube এর ৯টি গোপন Tricks , আমি নিশ্চিত এগুলো তুমি জানোনা !!! | ithelpbd.com
Ithelpbd.com is Bangla Online Tech Community website.

জেনে নাও Youtube এর ৯টি গোপন Tricks , আমি নিশ্চিত এগুলো তুমি জানোনা !!!

11 views
if you like please share this postShare on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin

হ্যালো বন্ধুরা, কেমন আছো সবাই! আজ ইউটিউব নিয়ে আবার হাজির হলাম। আজ এমন কিছু ইউটিউব ট্রিক্স নিয়ে হাজির হয়েছি যা তোমরা কখনো দেখনি। আমরা ইউটিউব কে আমাদের ভিডিও আপলোড, স্ট্রিমিং ইত্যাদি কাজে ইউজ করি। কিন্তু এর কিছু মজার দিক আছে যা আমাদের অনেকেরই অজানা। আসো এখন সেগুলো জানিয়ে দেই। এখন থেকে এই টিউন শেষ অব্দি তোমার অবাক হওয়ার পালা শুরু।

১। ইউটিউব খুলে টাইপ করো Use the force Luke। দেখবে তোমার ইউটিউব মাতালের মতো আচরণ করছে। হরেক রকমের ভিডিও দেখাচ্ছে যা কোনটার সাথে কোনটার মিল নেই। কম্পিউটারে ভালো বোঝা যায় ব্যপারটা!

২। ইউটিউব খুলে টাইপ করো Beam me up Scotty আর দেখ ম্যাজিক! এটা কম্পিউটারের জন্য। তোমার পর্দায় ম্যাজিক্যাল লাইট দেখা যাবে। কিন্তু ভয় পাওয়ার কোন কারণ নেই। এটা একটা মজার এনিমেশন!

৩। ইউটিউব খুলে যেকোন ভিডিও লিংকের শুরুতে শুধু ss টাইপ করো। মনে রাখবা, এটি অবশ্যই www এর আগে বসবে। এর ফলে তোমাকে ওই ভিডিওটির ডাউনলোড পেজে নিয়ে যাওয়া হবে এবং ডাউনলোডের বিভিন্ন ধরন আসবে। তুমি তোমার পছন্দ মতো কোয়ালিটি সিলেক্ট করে ডাউনলোড করে নাও ভিডিওটি। এভাবে ইউটিউবের মাধ্যমে যেকোন ভিডিও ডাউনলোড করে বিতে পারবে।

৪। লগইন না করেই প্রাপ্তবয়স্কদের ভিডিও দেখতে চাও? তাহলেও সমস্যা নাই। তোমাকে যা করতে হবে, তা হলো লিংকের মধ্যে থাকা watch? শব্দটি মুছে দিতে হবে এবং v= কে v/ করে দিয়ে কীবোর্ডের ইন্টার চাপতে হবে! ব্যাস হয়ে গেল!

৫। টাইপ করো doge meme আর দেখো তোমার ইউটিউব কতো কালারফুল (রঙিন) হএ গেছে। হরেক রকমের রঙে রাঙিয়ে যাবে তোমার ইউটিউব।

৬। যেকোন ইউটিউব ভিডিওর লিংকের www. এর পরে gif লিখে দিলে তোমাকে একটি GIF মেকারে নিয়ে যাওয়া হবে যেখানে ভিডিওটির gif এনিমেশন তৈরি করতে পারবে। কত সহজ তাইনা?

৭। মাউস দিয়ে ইউটিউব চালানো একটু বিরক্তিকর, তাইনা? তাহলে চলো কীবোর্ডের কিছু শর্টকাট কী দেখে নেই আর দ্রুততার সাথে ইউটিউব অপারেট করি!

k= Pause/play. (ভিডিওকে স্থির অথবা প্লে করা)
j= Rewind the video 10 seconds. (ভিডিওর ১০সেকেন্ড পেছনে যাওয়া)
l= Fast forward the video 10 seconds. (ভিডিওর ১০সেকেন্ড সামনে এগিয়ে যাওয়া)
m= Mute the video. (ভিডিওর শব্দ বন্ধ করার জন্য)

৮। আচ্ছা, মাউস আর টাচপ্যাড কি অসহ্য লাগছে? তাহলে চিন্তা নেই https://www.youtube.com এর পরে শুধু /leanback লিখে দাও। এবার কীবোর্ডের ইশারায় চালাও ইউটিউব!

৯। ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড দিয়ে সেটা সবার কাছে পৌঁছে দেয়ার জন্য তুমি ইজি র‍্যাংক আপ এ তোমার চ্যানেল অথবা ভিডিও লিংকটি যুক্ত করে দিতে পারো। এটা খুব কঠিন কিছু না। এখানে ক্লিক করে ইজি র‍্যাংক আপ এ যেতে পারো, আর দেখে ফেলতে পারেন বাংলা টিউটোরিয়ালগুলো। যার মাধ্যমে বোঝা যায় এখানে কিভাবে কি করতে হবে।

তুমি এই গুরুত্বপূর্ণ ট্রিক্সগুলো পেলে! তোমার কাছে ইউটিউব আছে! তাহলে আর দেরি করছো কেন? তাড়াতাড়ি চলে যাও!
আর আমার এই টিউনটি যদি ভাললেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে ভুল না ।
ধন্যবাদ!

আপনার মন্তব্য আমাদের কাছে খুবই গুরুত্বপূন । তাই আপনার মতামত দিন !!

if you like please share this postShare on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin