সুস্থ থাকতে সহায়তা করবে যে অ্যাপ Android Apps Tips | ithelpbd.com
Ithelpbd.com is Bangla Online Tech Community website.

সুস্থ থাকতে সহায়তা করবে যে অ্যাপ | Health Aide | Android Apps Tips

13 views
if you like please share this postShare on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin

প্রতিদিন নানা কাজের চাপে অনেকেই শরীরের যত্ন নিতে ভুলে যান। ডিজিটাল এ সময়ে শরীরের যত্ন নেয়ার কথা মনে করিয়ে দিতে নানা অ্যাপ রয়েছে। তেমনি একটি অ্যাপ হলো হেলথ এইড। অ্যাপ্লিকেশনটি তৈরি করেছে দেশীয় অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান ডিকোড ল্যাব।

প্রতিষ্ঠানটির প্রধান নিবার্হী সোহাগ মিয়া  জানান, স্মার্টফোনের ব্যবহার এখন বেশি আর ব্যবহারকারীরা সবাই এখন ডিজিটালি তথ্য পেতে চান। সে চিন্তা থেকে স্বাস্থ্য সচেতন ব্যবহারকারীদের জন্য অ্যাপটি তৈরি করা হয়েছে।

অ্যাপটিতে রয়েছে হেলথ রেকর্ড রাখার সুবিধা। সেখানে ব্লাড প্রেসার, শরীরের তাপমাত্রা, ওজন ইত্যাদি তথ্য সংরক্ষণের সুবিধা আছে। ব্যবহারকারীরা সময় অনুযায়ী এই তথ্যগুলো অ্যাপ থেকে দেখে নিতে পারবেন।

পুরাতন ডাক্তারের পরামর্শ বা প্রেসক্রিপশন অনেক সময় হারিয়ে যায়। এতে রোগীকে বিপাকে পড়তে হয়। অ্যাপটিতে ব্যবহারকারীরা মেডিকেল রেকর্ড  সংরক্ষণ  করে রাখতে পারবেন। চাইলে এই তথ্যগুলো শেয়ার করার সুবিধাও পাওয়া যাবে।

অ্যাপের থাকা ‘মাই ডক্টর’ অপশনের ডাক্তারের নাম, ফোন নম্বর, চেম্বারের ঠিকানা সংরক্ষণ করা যাবে। প্রয়োজনে তা বন্ধুদের সঙ্গে শেয়ারও করা যাবে।

স্বাস্থ্য ভালো রাখার নানা টিপস ও কৌশল জানা যাবে অ্যাপটিতে।

উচ্চতা অনুযায়ী একজন ব্যক্তির ওজন ঠিক আছে কিনা তা হিসেব করে জানাতে অ্যাপটিতে রয়েছে হেলথ ক্যালকুলেটর। এতে আরেও জানা যাবে বিএমআই ও  ক্যালরির হিসেব।

অ্যাপটিতে রয়েছে লক্ষণ অনুযায়ী রোগ নিশ্চিত করার সুবিধা। যা ব্যবহারকারীদের কোন ধরনের ডাক্তারের পরামর্শ নিতে হবে তা বুঝতে সহায়তা করবে।

৪.৯ রেটিং প্রাপ্ত অ্যাপটির সাইজ ১০ মেগাবাইট। এই ঠিকানা থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

আপনার মন্তব্য আমাদের কাছে খুবই গুরুত্বপূন । তাই আপনার মতামত দিন !!

if you like please share this postShare on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin