Ithelpbd.com is Bangla Online Tech Community website.

নীতি মালা

—নীতিমালা—

 

আইটিহেল্পবিডি.কম এর নীতিমালা পেইজে আপনাকে স্বাগতম । আইটিহেল্পবিডি.কম তথ্য নির্ভর একটি প্রযুক্তির সাইট যেখানে আপনি আপনার প্রযুক্তির নানা জ্ঞানকে ছড়িয়ে দিতে পারবেন অনায়াসে । তাই আমরা চাই তথ্য প্রযুক্তির পথ চলা হক আরও সহজ ও সুন্দর । আইটিহেল্পবিডি.কম এ  পোষ্ট ও মন্তব্য করার পূর্বে অবশ্যই আপনাকে নিচের ব্লগ নীতিমালা গুলো মেনে চলতে হবে । আমরা বিশ্বাস করি একটি সুন্দর এ সুশৃঙ্খল পরিবেশই হতে পারে শিক্ষার অন্যতম স্থান।  টিউনবাংলা২৪ নিবন্ধন ও মন্তব্য করলে ধরে নেওয়া হবে তিনি ‘আইটিহেল্পবিডি.কম এর নীতি’ পড়ে, বুঝে তাতে সম্মতি করেছেন এবং আমাদের এই নতুন প্রযুক্তির  বন্ধু ভুবনে নিজের নাম তুলেছেন। আমাদের ভুবনে আপনাকে জানাই  লাল গোলাপের শুভেচ্ছা । প্রকাশিত লেখা ও মন্তব্যের আইনগত বা অন্য কোনো দায়দায়িত্ব আইটিহেল্পবিডি.কম বহন করে না।

 

টিউনকরা সংক্রান্ত নীতিমালা

 

অবশ্যই টেকনোলজি বা প্রযুক্তি বিষয়ক হতে হবে । টেকনোলজি বা প্রযুক্তি বহির্ভুত যেকোন লেখা মুছে ফেলা হবে। – See more at: http://techgolpo.com/%e0%a6%a8%e0%a7%80%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b2%e0%a6%be#.UrcWL8IsLIU

১।  টিউন ভাষা :  একজন টিউনারকে অবশ্যই টিউন করতে হবে বাংলা ভাষায় এবং তা কম পক্ষে টিউনের তিন-চতুর্থাংশ হতে হবে। টিউনার  যে  টিউনটি লেখবে তা অবশ্যই টেকনোলজি বা প্রযুক্তি বিষয়ক হতে হবে । সৃজনশীল, তথ্যবহুল ও মানসম্মত টিউনই আইটিহেল্পবিডি.কম এ স্থান পাবে। কোনভাবেই ইংরেজী বাংলা মিশ্রিত করে কিংবা অনর্থক বাংলা শব্দের বিকৃতি করে টিউন করা যাবেনা। আন্ঞলিক শব্দ ব্যবহার করা যাবে না।

২। টিউন বিষয়: রাজনৈতিক, ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ আঘাত আনে এমন কোন বিষয় নিয়ে আইটিহেল্পবিবি.কম এ টিউন করা যাবে না।

৩। হ্যাকিং ও ক্র্যাকিং সংক্রান্ত টিউন: হ্যাকিং,ক্র্যাকিং,ফিশিং,সাইবার ক্রাইম  ইত্যাদি বিষয়ভিত্তিক টিউন করা যাবে। এক্ষেত্রে অবশ্যই তা তথ্য ভিত্তিক ও স্বতন্ত্র হতে হবে যেমন- হ্যাকিং টিপস্, টেকনিক , নিউজ  এবং তা কোন সাইট বা নির্দিষ্ট গোষ্ঠি কেন্দ্রিক হতে পারবে না।

৪। ক্র্যাক,সিরিয়াল ও কীজেন: ক্র্যাক সফটওয়্যার,সিরিয়াল ও কীজেন ইত্যাদি বিষয়ে নিয়ে সরাসরি  টিউন করা যাবে না। প্রয়োজনে অন্য সাইটে টেক্সট ফাইলটি আপলোড করে লিঙ্ক দিতে পারবেন ।

৫। নিউজ ভিত্তিক টিউন: বিভিন্ন কমিউনিটি ব্লগ, সংবাদ মাধ্যম , উইকি থেকে খবর, সংবাদ পত্রিকা তথ্য বা অন্য লেখা প্রকাশ করা হলে টিউনটি এই ব্লগে স্থায়িত্ব বা স্থগিতের বিবেচনা করবে টিউনবাংলা২৪। যদি টিউন স্থায়ি যোগ্য হয় তাহলে তা স্থায়ি হবে অন্যথায় স্থগিত করা হবে।

৬।  লিঙ্ক শেয়ারী সংক্রান্ত:   যোকোন বিষয়ে টিউন করলে তা অবশ্যই সয়ংসম্পূর্ন হতে হবে, অর্ধেক তথ্য দিয়ে বাকি অর্ধেক পড়তে অন্য কোন সাইট অথবা ব্লগের লিঙ্ক দেওয়া যাবেনা।  রেভিনিউ,পয়েন্ট বাড়ানোর উদ্দেশ্য কোন প্রকার এফিলিয়েট ফাইল হোস্টের লিঙ্ক,এফিলিয়েট ফাইল হোস্টের লিঙ্ক দিয়ে করা সর্ট লিঙ্ক ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। কিন্তু আপনি আপনার নিজস্ব ওয়েব সাইটের লিঙ্ক শেয়ার করতে পারবেন। আইটিহেল্পবিডি.কম বিশ্বাস করে ইন্ফরমেশন হচ্ছে শেয়ার করা বিষয় তাই অহেতুক কোন অনৈতিক উদ্দেশ্য ব্যতিরেকে আপনি লিংক শেয়ার করতে পারবেন। মনে রাখবে লিঙ্কটি কোন এডাল্ট লিংক হলে তা বাতিল বলে বিবেচত হবে।

৭। টিউন করার নিয়ম: নিজের লেখা নয় এরকম, অন্য কোন ব্লগ থেকে বা অন্য ব্লগারের বা অন্যের লেখা বা অন্য কোন উৎস থেকে হুবহু বা আংশিক কপি পেস্ট করে বা নিজের নামে টিউন করা থেকে বিরত থাকুন । প্লেইজারিজম থেকে সর্বদা বিরত থাকুন ।

৮। কপি পোষ্ট সংক্রান্ত: কোন মানসম্মত এবং তথ্য ভিত্তিক টিউন যেটি আপনার লেখা নয় এই রকম টিউন হুবুহু কপি পেষ্ট করা যাবে । এক্ষেত্রে অবশ্যই প্রকৃত লেখকের নাম ও প্রকাশের সূত্র কিংবা লিঙ্ক উল্লেখ করতে হবে।

মন্তব্য বিধি

 

১।  অশ্লীল শব্দ ব্যবহার: টিউন এর মন্তব্যে অশ্লীল,কুরুচিপূর্ণ,অপমানজনক,উস্কানিমূশক কিংবা আপত্তিকর অশালীল ইঙ্গিতপূর্ণ কোন শব্দ বা বাক্য ব্যবহার করা যাবেনা। কাউকে ব্যক্তিগতভাবে হেয় প্রতিপন্ন্য করা উদ্দেশ্য করে কোন মন্তব্য পোষ্ট করা যাবে না।

২।  ক্র্যাক,সিরিয়াল ও কীজেন: মন্তব্যে মাধ্যমে সরাসরি কোন ইমেইল অথবা  ক্র্যাক,সিরিয়াল ও কীজেন ইত্যাদির লিঙ্ক ,টেক্স ফাইল প্রকাশ করা যাবে না।

৩। বিজ্ঞাপনী উদ্দেশ্য মন্তব্য: বিজ্ঞাপনী উদ্দেশ্যে নিয়ে  কোন সাইটের প্রচার বা লিঙ্ক দেওয়া যাবে না।

৪। অরুচিপূর্ন কথা: কোন টিউন সমন্ধে আপনার কোন অভিযোগ থাকলে তা টিউন বাংলা কে অভিযোগ করুন কিন্তু সরাসরি গালিগালাজ করা যাবে না।

উল্লেখ্য যে আইটিহেল্পবিডি.কম এর যে কোন নীতি মালা ভঙ্গের জন্য টিউনারকে সাময়িক বা স্থায়ী ভাবে বহিষ্কার ঘোষনা করা হবে।

[মন্তব্যের আইনগত বা অন্য কোন প্রকার দায়দায়িত্ব আইটিহেল্পবিডি.কম  বহন করবে না]

টিউনার আইডি ও নাম সংক্রান্ত

১।  টিউনার আইডি: রাজনৈতিক, ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ অনুসারে শ্রদ্ধেয় কোনো ব্যক্তি, বর্গ, গোষ্ঠিকে ব্যঙ্গ করে কোন  আইডি এবং নাম তৈরি ও ব্যবহার করা যাবে না।

২। ছদ্মনাম ব্যবহার: একজন টিউনার যদি তার পরিচয় গোপন করার জন্য যদি ছদ্মনাম ব্যবহার করতে চায় তাহলে ব্যবহার করা যাবে। তবে উদ্দেশ্য অবশ্যই ভাল হতে হবে। সামাজিক ভাবে হেয় করে এমন কোন ছদ্মনাম ব্যবহার করা হতে বিরত থাকবেন।

[আইটিহেল্পবিডি.কম যে কোন কারনবশত টিউনার আইডি বাতিল করার সর্বক্ষমতা বহন করে]

নীতিমালা সংশোধনযোগ্য

 

আইটিহেল্পবিবি.কম এর নীতিমালা পরিবতর্নশীল । উক্ত ব্লগের স্বার্থে অথবা আমাদের পাঠক ও টিউনারদের স্বার্থে নীতিমালা পরিবর্তন হতে পারে। বিশেষ কোন প্রয়োজনে আইটিহেল্পবিবি.কম এর নীতিমালা পরিবর্তন, পরিবর্ধন, সংযোযন, বিয়েজনের ক্ষমতা আইটিহেল্পবিডি.কম বহন করে। সর্বদা মূল নীতিমালা ঠিক রেখেই সংশোধন ও পরিবর্তন করা হবে তবে উল্লেখ্য যোগ্য কোন পরিবর্তনের প্রয়োজন হলে তা ঘোষনার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

[টিউনবাংলা২৪ প্রযুক্তির নতুন ভুবন শুধুমাত্র আপনাদের জন্য । আপনাদের ভালবাসা আমাদের একান্ত কাম্য । আপনাদের যে কোন মতামত আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ন। তাই আমাদের কে এগিয়ে নিতে আপনার মতামত দিন ]

০০০০০০)))))))ধন্যবাদ(((((((((০০০০০০